1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
আশুগঞ্জে ভূমিদস্যু আনারকলির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ! - Nayaalo
শিরোনাম
ভৈরবে বিশ্ব রক্ত দাতা দিবসে র‌্যালী আলোচনা সভার মধ্য দিয়ে পালিত। ভৈরব-কুলিয়ারচরে নৌকা তৈরিতে ব্যস্ত কারিগররা ভৈরবে কেন্দ্রীয় যুব কমান্ড এর সভাপতি নজরুল বেপারীর জন্মদিন পালিত। ভৈরবে নানা আয়োজনে যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত। চট্রগাম সীতাকুণ্ডে আগুন: ফায়ার সার্ভিসের ৮ কর্মীসহ ৫০ মরদেহ উদ্ধার! ভৈরবে রমণীর রঙ মেকওভার বুটিকস এন্ড টেইলার্সের শুভ উদ্বোধন। ভৈরবে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আওয়ামী লীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল। ভৈরবে আল-শেফা জেনারেল হাসপাতালে অদক্ষ ব্যক্তির দ্বারা ভুল ইনজেকশনে ১৫ দিনের শিশুর মৃত্যু,থানায় অভিযোগ। ভৈরবে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ এর আয়োজনে মেধা সম্মাননা-২০২২ আশুগঞ্জে ভূমিদস্যু আনারকলির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ!

আশুগঞ্জে ভূমিদস্যু আনারকলির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ!

  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৬২ Time View

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আলোচিত মহিলা লীগ নেত্রী আনারকলির রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের ভূমি দখলের প্রতিবাদে মানব বন্ধনও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১টার দিকে আশুগঞ্জের গোলচত্বর এলাকায় বিশাল মানববন্ধন ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন তারা। এতে ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশে প্রায় এক ঘন্টা
যানজটের সৃষ্টি হয়।
এতে বক্তব্য রাখেন,অভিভাবক সদস্য উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক আবু মুসা, সেলিম রেজা দশম শ্রেণীর ছাত্রী বর্ষা আক্তার, শাকিলা ইসলাম সাদিয়া ইসলাম মোনা, নুসরাত জাহান তিশা ও রক্সি এ সময় ছাত্রলীগ যুবলীগ ও শ্রমিক লীগের অনেকেই সংহতি প্রকাশ করেন।
বক্তারা বলেন, করোনা কালে স্কুল বন্ধ থাকায় ভূমি সন্ত্রাসী আনারকলি রাতের আধারে সন্ত্রাসী কায়দায় স্কুলের জায়গা জবরদখল করে নেই । অবিলম্বে স্কুলের জায়গা উদ্ধার ও আনারকলিকে গ্রেপ্তার করতে হবে। অন্যথা সকল স্কুল কে সাথে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে আনারকলি কে গ্রেফতার করতে বাধ্য করবো। মাননীয় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তারা বলেন, আমরা আলোকিত মানুষ হতে চাই আপনি আমাদের মা, আমরা রাস্তায় থাকতে চাই না এসময় স্কুলের জায়গা উদ্ধার ও আনারকলির গ্রেপ্তারের দাবিতে শিক্ষার্থীরা শতাধিক ব্যানার, পেস্টুন ও প্লেকার্ড প্রদর্শন করেন। জানা যায় করোনা কালে স্কুল বন্ধ থাকার সময় দুই বছরের মধ্যে আনারকলি নামের এক নারী নেত্রী স্কুলের জায়গা ও খেলার মাঠ জোরপূর্বক দখল করে নেয়।
এর আগে ১৮ মে আনারকলি নামে ওই মহিলা লীগ নেত্রীর দখলকাণ্ডের ঘটনা অনুসন্ধান করতে গিয়ে তোপের মুখে পড়েন আশুগঞ্জ উপজেলা প্রশাসনের কয়েকজন কর্মকর্তা ছাড়াও সময় টিভির ব্রাহ্মণবাড়িয়া ব্যুরো প্রধান উজ্জল কুমার চক্রবর্তী,দৈনিক ঢাকার ডাক পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি হাসান জাবেদ, যায়যায়দিনের আশুগঞ্জ প্রতিনিধি সাদেকুল ইসলাম সাচ্চু,ও সময় টিভির চিত্রসাংবাদিক জুয়েলসহ আরো অনেকেই।

পেশাগত দায়িত্ব পালনকালে আনারকলি তাদের চাঁদাবাজি ও নারী নির্যাতনের মামলা দিয়ে শায়েস্তা করার হুমকি দেন। পরে প্রশাসনের কর্মকর্তাদের মতো সময় সংবাদের প্রতিবেদকও একটি সাধারণ ডায়েরি করেন।
এ অবস্থায় আশুগঞ্জ থানায় ওই নারী নেত্রীর বিরুদ্ধে আলাদা দুটি অভিযোগ করা হয়। এদিকে মহিলা আওয়ামী লীগ নেত্রীর বিরুদ্ধে উপজেলা প্রশাসন এবং সাংবাদিকের জিডি করার বিষয়টি টক অব দ্য আশুগঞ্জে পরিণত হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও আশুগঞ্জের প্রভাবশালী নেত্রী আনারকলি সম্প্রতি স্থানীয় রওশন আরা জলিল বালিকা উচ্চবিদ্যালয় সংলগ্ন সোনারামপুর মৌজায় ১১৮৮ বর্গফুট জায়গা রেলওয়ের কাছ থেকে ইজারা নেন। শর্ত মৎস্য, কৃষি ও নার্সারি করার। কিন্তু এসবের ছিটেফোঁটাও নেই সেখানে। বরং উল্টো ইজারার শর্ত ভঙ্গ করে আনারকলি সেখানে বাণিজ্যিক মার্কেট তৈরি করছেন। পরিবেশ আইনকে বুড়ো আঙুল দেখিয়ে রেলওয়ের জলাশয় বালি দিয়ে ভরাট করেছেন। সেখানে তিনি বাণিজ্যিকভাবে মার্কেটের অবকাঠামো তৈরি করছেন।
এদিকে গত ৩০ এপ্রিল সরকারি জলাশয় ভরাট করা হচ্ছে–এমন খবরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল হক ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে তিনি অবৈধভাবে জলাশয়ে মাটি ভরাটের কাজে বাধা দেন।
এ সময় সেখানে থাকা আনারকলি ও তার সঙ্গে থাকা অজ্ঞাতনামা আরও ২-৩ জন সহকারী কমিশনারকে (ভূমি) অকথ্য ভাষায় গালাগালসহ সরকারি কাজে বাধা দেন। এ ঘটনায় সহকারী কমিশনারের পক্ষে নাজির মনিরুজ্জামান বাদী হয়ে গত ৩০ এপ্রিল আশুগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 নায়াআলো ডটকম
Site Customized By NewsTech.Com