1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
কিশোরগঞ্জ ভৈরবে সাংবাদিকতার মান উন্নয়নে দিনব্যাপী মতবিনিময় সভা। - Nayaalo
শিরোনাম
ভৈরবে সরকারি ও কবরস্থানের গাছ কেটে নেওয়ার অভিযোগ! ডিবি প্রধান হলেন কিশোরগঞ্জের মোহাম্মদ হারুন অর রশীদ। ভৈরব সরকারি চাকরিজীবী ঐক্য পরিষদের বার্ষিক সভায় পুনরায় সভাপতি নির্বাচিত গোলাম মোস্তফা, নতুন সাধারণ সম্পাদক শফিউল্লাহ তপন ভৈরবে ইউনাইটেড হাসপাতালে নার্সের রহস্যজনক মৃত্যু,স্বজনদের দাবী পরিকল্পিত হত্যা! ইতালি প্রবাসী মোবারক হোসেনের পক্ষ থেকে ভৈরবে নগদ অর্থ প্রদান। বন্যার্তদের পাশে বাংলাদেশ ডেন্টাল পরিষদ। ভৈরবে বিশ্ব রক্ত দাতা দিবসে র‌্যালী আলোচনা সভার মধ্য দিয়ে পালিত। ভৈরব-কুলিয়ারচরে নৌকা তৈরিতে ব্যস্ত কারিগররা ভৈরবে কেন্দ্রীয় যুব কমান্ড এর সভাপতি নজরুল বেপারীর জন্মদিন পালিত। ভৈরবে নানা আয়োজনে যায়যায়দিনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

কিশোরগঞ্জ ভৈরবে সাংবাদিকতার মান উন্নয়নে দিনব্যাপী মতবিনিময় সভা।

  • আপডেটের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৩ জন দেখেছেন

অনলাইন ডেস্ক:

কিশোরগঞ্জ ভৈরবে সাংবাদিকতার মান উন্নয়নে দিনব্যাপী মতবিনিময় সভা।

কিশোরগঞ্জের ভৈরবে সাংবাদিকতার মান উন্নয়নে বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক্স মিডিয়া ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে দিনব্যাপী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ভৈরব উপজেলা পরিষদ উক্ত মতবিনিময় সভার আয়োজন করে। এতে ভৈরব উপজেলায় কর্মরত বিভিন্ন সংবাদমাধ্যমের ৫৯ জন কর্মী অংশগ্রহণ করেন।
ভৈরব উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুলহাস হোসেন সৌরভ, অফিসার ইনচার্জ (ওসি) মো.শাহিন, ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সভাপতি,ভৈরব প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক মো.তাজুল ইসলাম তাজ ভৈরবী, ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক সামসুজ্জামান বাচ্চু, ভৈরব প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. জাকির হোসেন কাজল, ভৈরব টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান ফারুক, ভৈরব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম. বাকি বিল্লাহ।

সাংবাদিকতার উৎকর্ষতা ও মান উন্নয়নে করণীয় এবং বর্জনীয় বিভিন্ন বিষয়ে দ্বিতীয় পর্বে আলোচনা করেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো.সুমন মোল্লা, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি তুহিনুর রহমান, এনটিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক ও ভৈরব অনলাইন নিউজ ক্লাবের সভাপতি মো.আলাল উদ্দিন, বাংলাভিশনের প্রতিনিধি প্রভাষক সত্যজিৎ দাস ধ্রুব, দৈনিক সমকালের প্রতিনিধি মো.নজরুল ইসলাম রিপন, বৈশাখি টেলিভিশনের প্রতিনিধি আদিল উদ্দিন আহমেদ প্রমূখ।

এ সময় আলোচকরা তথ্যের অবাধ প্রবাহ, নকল করা সংবাদ পরিহার করা, সংবাদের উৎস, লিখন কৌশল, সঠিক বানানে বাক্য গঠন, খবর প্রকাশে অতিরঞ্জন পরিহার, হলুদ সাংবাদিকতা কি ও কেনো পরিত্যাজ্য, সাংবাদিকদের নীতি-নৈতিকতায় ঠিক রাখা, সাংবাদিক সংগঠনগুলির মধ্যে সমন্বয় তৈরি করে ঐক্য গড়ে তোলা, নিয়মিত মতবিনিময় ও প্রশিক্ষণের আয়োজন করা ইত্যাদি বিভিন্ন বিষয়ে তাদের সুচিন্তিত আলোচনা তুলে ধরেন।
মধ্যাহ্ন বিরতির পর মুক্ত আলোচনায় নবীন সাংবাদিকরা সাংবাদিকতা করতে গিয়ে যেসব সমস্যায় পড়েন, সেগুলি তুলে ধরলে সমাধানে প্রশাসনসহ সাংবাদিক সংগঠনের নেতারা উদ্যোগী হওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এ সময় নবীন-প্রবীনের মাঝে দূরত্ব কমিয়ে এনে অবাধ ও সুন্দর সাংবাদিকতার পরিবেশ তৈরিতে সকলের সহযোগিতা কামনা করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2022 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN