শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৯:১১ পূর্বাহ্ন

প্রবাসী ফ্রেন্ডস ফোরাম সংগঠনের যাত্রা শুরুর আগেই অসহায় রোগিকে আর্থিক সহায়তা

  • আপডেট : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১৩৯ বার পড়া হয়েছে

ফারজানা আক্তার কুলিয়ারচর, প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত” প্রবাসী ফ্রেন্ডস ফোরাম সংগঠন”এর যাত্রা শুরুর আগেই এক অসহায় গরিব মহিলার চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।

২ জুন(বৃহস্পতিবার)বিকাল ৪ ঘটিকার সময় বাজিতপুর জহিরুল ইসলাম মেডিক্যাল হাসপাতালে প্রবাসী ফ্রেন্ডস ফোরাম সংগঠনের পক্ষ থেকে উপজেলার বড়খারচর গ্রামের মৃত শহিদুল্লাহর অসুস্থ স্ত্রী জাহানারা বেগম(৪৫) এর হাতে চিকিৎসার জন্য ৩০ হাজার টাকা তুলে দেন নাজির দিঘীর ইতালি ফেরত এম.এইচ রুবেল এবং সালুয়ার ইতালি ফেরত আদনান সানি রাজিব।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জাহানারা বেগমের ছেলে আক্রাম হোসেন(১৮),জাহানারা বেগমের ভাগ্নে অপু এবং সাংবাদিক নাঈমুজ্জামান নাঈম।
জানা যায়,জাহানারা বেগমের স্বামী মারা যায় প্রায় আট বছর আগে।বর্তমানে ভীটেহীন। দুই ছেলে ও তিন মেয়ে নিয়ে কোনো রকম দিন কাটছিল।প্রায় পনের দিন আগে জাহানারা বেগমের পায়ে ছোট্ট একটা আঘাত পায়।জাহানারা বগম আগে থেকেই উচ্চমাত্রার ডায়বেটিসের রোগি ছিলেন।কিন্তু টাকার অভাবে চিকিৎসা করতে পারছিলেন না।ডায়বেটিসের মাত্রা বেশি থাকায় ছোট্ট আঘাতটি ক্রমেই বড় হতে থাকে।দু চারদিন পর পায়ের তিনটা আঙ্গুলে পচন ধরে।জহিরুল ইসলাম মেডিক্যাল হাসপাতালে নেওয়ার পর তিনটা আঙ্গুলই কেটে ফেলে দেওয়া হয়।কিন্তু ডায়বেটিস কন্ট্রোলে না আসার কারনে পচন ক্রমশ বাড়তেই থাকে।আরো দুদিন পর ডাক্তারগন জানান এই রোগির হাটু পর্যন্ত পা কেটে ফেলে দিতে হবে।এই সংবাদ পেয়ে জাহানারা বেগমের ছেলে মেয়েরা টাকার অভাবে যখন হতাশ হয়ে পরেছিল, ঠিক সেই সময় তাদের দিকে মানবতার হাত বাড়িয়ে দিল প্রবাসী ফ্রেন্ডস ফোরাম সংগঠন।
এ ব্যাপারে প্রাবাসী ফ্রেন্ডস ফেরামের সভাপতি মোঃকামাল উদ্দিন, সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মেনু ও সাংগঠনিক সম্পাদক আল ইমরান সিদ্দিকীর সাথে যোগাযোগ করা হলে তারা বলেন এখনো আমাদের সংগঠনের কার্যযক্র শুরু হয় নি।এরই মধ্যে এই অসহায় বোনের এত বড় সমস্যার কথা শুনে আমরা এটুকু সহযোগিতা করার চেষ্টা করেছি। সংগঠনের কার্যক্রম শুরু হলে হয়তো আরো কিছু সহযোগিতা করতে পারব ইনশাল্লাহ।
এদিকে জাহানারা বেগমের ছেলে মেয়েরা টাকা পেয়ে অনেকটা আশ্বাস পেল যে টাকা জন্য মায়ের চিকিৎসা বন্ধ করতে হবেনা।প্রবাসী ফ্রেন্ডস ফোরামের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তারা জানান এ সংগঠন আরো উন্নত হোক, সংগঠনের সকল সদস্যদের মঙ্গল হোক।
এ বিষয়ে অসুুস্থ জাহানারা বেগমের ছেলে মেয়েরা বলেন,প্রবাসী ফ্রেন্ডস ফোরামের দেওয়া টাকা আমাদের অনেক বড় সহযোগিতা করেছে।বাকিটা আমরা অন্যভাবে কানেকশান করতেছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020