শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১০:০৫ পূর্বাহ্ন

ডাঃ নুপুর সাহা সামনের সারির একজন করোনা যোদ্ধা ; জনগনের চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত

  • আপডেট : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৯৬ বার পড়া হয়েছে

মোঃ আব্দুল হান্নান, স্টাফ রিপোর্টার।।       

ডাঃ নুপুর সাহা যিনি সামনের সারির একজন করোনা যোদ্ধা হিসেবে জনগনকে চিকিৎসা সেবা দিতে গিয়ে নিজেই করোনা ভাইরাস (কুভিড-১৯) এ আক্রান্ত হয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে করোনা মহামারিতে উপজেলার নাগরিকদের চিকিৎসা সেবা দিতে গিয়ে তিনি কুভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

দেশের এই ক্লান্তিকালে সামনের সারি থেকে আশুগঞ্জের স্বাস্থ্য বিভাগের হাল ধরে উপজেলাবাসীকে সেবা দিতে গিয়ে আজ তিনি নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় হোম আইশোলেশসে আছেন। অন্যান্য উপজেলায় যে কাজটি স্থানীয় জনপ্রতিনিধিরা করেছেন, সেই কাজটি তিনি নিজের বেতনের টাকা দিয়ে নিজস্ব অর্থায়নে চিকিৎসক, স্বাস্থ্য কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য উপজেলা কমপ্লেক্সে তৈরী করেছেন মেডিকেল সেফটি কর্নার। আক্রান্তদের সুচিকিৎসা দিতে প্রথম থেকেই ছুটেছিলেন করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি। উপজেলাবাসীর সুরক্ষার জন্য প্রথম থেকেই নিয়েছিলেন নানা পদক্ষেপ। কিন্তু গত কয়েকদিন আগে ডাঃ নুপুর সাহার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় নমুনা দেন তিনি।

বুধবার ১ জুলাই ডাঃ নুপুর সাহার নমুনা পরীক্ষার ফলাফল আসে। এতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে উপসর্গ দেখা দেয়ার পর থেকেই তিনি নিজ বাসায় হোম আইশোলেশনে ছিলেন। তিনি দ্রুত করোনা যুদ্ধে জয়ী হয়ে পূণরায় মানুষের চিকিৎসা সেবায় ফিরে আসতে সকল মহলের দোয়া ও আশির্বাদ কামনা করেছেন।
করোনা মহামারিতে সামনের সারির এ করোনা যোদ্ধা ডাঃ নুপুর সাহা এ প্রতিবেদককে জানান, করোনায় আক্রান্ত হয়ে সারাবিশ্বে মানুষ মারা যাচ্ছে। আমিও যদি মারা যায় তাতে কোন দুঃখ নেই। কারন আমি মানুষের চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020