রবিবার, ০৭ জুন ২০২০, ০২:৪৭ অপরাহ্ন

কিশোরগঞ্জের ভৈরব -কুলিয়ারচর কালি নদীর উপর নির্মিত প্রয়াত মহামান্য রাষ্ট্রপতির আলহাজ্ব জিল্লুর রহমান সেতুর শুভ উদ্বোধন

  • আপডেট : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯
  • ৪২ বার পড়া হয়েছে

সোহানুর রহমান (সোহান) স্টাফ রিপোর্টার।।

ভৈরব -কুলিয়ারচর বাসীর দীর্ঘ দিনের স্বপ্নের কালী নদীর উপর নির্মিত প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান সেতুর নির্মাণ কাজ শেষ। সেই কাঙ্খিত স্বপ্ন পূরনের সেতুর উপর দিয়ে যান চলাচল উম্মুক্ত করে ভৈরব -কুলিয়ারচর কালী নদীর উপর নির্মিত প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান সেতুর শুভ উদ্ধোধন করা হয়।বিকাল ৩.০০টায় সেতুর ভৈরব প্রান্তের মানিকদীতে স্বপ্নের সেতুটির প্রধান অতিথি হিসাবে উদ্ধোধন করেন, ভৈরব -কুলিয়ারচরের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) সভাপতি আলহাজ্ব নাজমুল হসান পাপন এমপি ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ ঢাকার অতিরিক্ত প্রকৌশলী সুমংকর চন্দ্র আচার্য্য ও কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান সি আই পি মুছা মিয়া, ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাক্কী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ। উপজেলা ছাত্রলীগের সভাপতি, খলিলুর রহমান লিমন, সাধারণ সম্পাদক, ইমরান হোসেন ইমন, গাজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন -কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার মোশের্দ চৌধুরী।

জানতে পারলাম স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ভৈরব-কুলিয়ারচর কালী নদীর উপর ৫২০.৬০মি.দৈর্ঘের প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব জিল্লুর রহমান সেতুটি ৭১কোটি ১৯লাখ টাকা ব্যয়ে তমা কন্সট্রাশন এন্ড কোম্পানী লিঃ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান সেতুটির নির্মাণ কাজ সম্পন্ন করেন। কুলিয়ারচর হেডকোয়ার্টার থেকে গজারিয়া জিসি সড়কের ৬ কি.মি রাস্তার মধ্যে কালী নদীর উপর কুলিয়ারচর মানিকদী সীমান্তে ৫২০.৬০মি.দৈর্ঘ বিশিষ্ট এই সেতুর সাথে ৫০০মি.এপ্রেচ সড়ক নির্মাণ করেছে এ প্রতিষ্ঠান। সেতুটি প্রস্ত ৯.৮মি. এর স্পেন সংখ্যা ১৩টি, প্রতিটি স্পেনের দৈর্ঘ্য ৪০মি. কন্সট্রাকশন ফার্মের প্রজেক্ট ইনর্চাজ ছিলেন প্রকশলী মুজিবুর রহমান। এই সেতুটি নির্মাণের ফলে নদীর তীরবর্তী এলাকাবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে এবং এই সেতুটি নির্মাণে ভৈরব -কুলিয়ারচরের মানুষের মধ্যে নতুন করে সেতু বন্ধন তৈরি হয়। উক্ত অনুষ্ঠানে প্রধানঅতিথি বক্তব্যে বলেন, এই মানিকদী এলাকার মানুষ আমার আব্বা -আমার কাছে সবচেয়ে প্রিয় ছিলো এই সেতুটি নির্মাণ করার জন্য আমার আব্বা আমাকে বলেছেন আজ সেই স্বপ্নে সেতুটি বাস্তবায়িত হলো। এই সময় আরো বক্তব্য রাখেন, মুখ্য আলোচক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সায়দুল্লাহ মিয়া, গাজারিয়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা ফরিদ উদ্দীন খান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020