সোমবার, ০১ জুন ২০২০, ০৬:৫৪ অপরাহ্ন

রাজধানীর মিরপুরে শুক্রবার সন্ধ্যায় এক বস্তিতে আগুন!

  • আপডেট : শনিবার, ১৭ আগস্ট, ২০১৯
  • ৫৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক||

রাজধানীর মিরপুর ৭ নম্বরে চলন্তিকা মোড়ে একটি বস্তিতে আগুন লাগার খবর পাওয়া যায়। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের লিডার জীবন মিয়া আগুন লাগার খবরটি নিশ্চিত করেন। তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের। আগুন নিয়ন্ত্রণে তাদের সঙ্গে পুলিশ সদস্য ও এলাকাবাসী কাজ করেছেন। আগুন ক্রমেই চারদিকে ছড়িয়ে পড়লে আগুন নিয়ন্ত্রণে পানির সংকট কাটিয়ে উঠতে আশেপাশের বহুতল ভবনের রিজার্ভ ট্যাঙ্কিতে পানির পাইপ লাগিয়ে মেশিনের সাহায্যে ঘটনাস্থলে পানি সরবরাহ করে ফায়ার সার্ভিস কর্মীরা।

জানা যায়, ওই এলাকার পাশাপাশি রূপনগর বস্তি, চলন্তিকা বস্তি ও ৭ নম্বর আরামবাগ বস্তি রয়েছে। তিনটি বস্তির মাঝে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রায় ১০ হাজারের মতো ঘর রয়েছে বস্তিগুলোতে। ঈদ উপলক্ষে অধিকাংশ ঘরের বাসিন্দারাই ঢাকার বাইরে। তালাবদ্ধ ঘরগুলোতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

এদিকে ক্ষতিগ্রস্তদের আহাজারিতে ভারি হয় বাইরের পরিবেশ। চলন্তিকার মোড়ের সবকটি রাস্তায় সাধারণ যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ। পরে ফায়ার সার্ভিস, নিরাপত্তাকর্মী ও এলাকাবাসীদের কল্যাণে আগুন নিয়ন্ত্রণে আসে বলে শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020