সোমবার, ০১ জুন ২০২০, ০৮:০২ অপরাহ্ন

বইমেলায় মাসুম আওয়ালের নতুন বই!

  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬২ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক।।

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ পেয়েছে এই সময়ের জনপ্রিয় তরুণ ছড়াকার মাসুম আওয়ালের শিশুতোষ ছড়ার বই ‘আমিও ফড়িং তুমিও ফড়িং’। স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান পার্ল পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে ছড়াগ্রন্থটি। গুনি চিত্রশিল্পী আশফাকুল আশেকীনের আঁকা এ বইটির মিষ্টি প্রচ্ছদটি এঁকেছেন চারু পিন্টু।
ছড়ার পাশাপাশি আঁকা ছবিগুলো দেখেও মন জুড়িয়ে যাবে যে কারোই। গতকাল ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার বিশ্ব ভালোবাসা দিবসে মেলায় এসেছে দৃষ্টিমুখর এ বইটি। যার বিনিময় মূল্য ধরা হয়েছে একশত টাকা। মেলায় ৬ নাম্বার প্যাভিলিয়নে পার্ল পাবলিকেশনের স্টলে পাওয়া যাচ্ছে মজার মজার ছড়ায় ভরা মিষ্টি এই ছড়াগ্রন্থটি।
নতুন এই ছড়ার বই প্রসঙ্গে মাসুম আওয়াল বলেন, ‘শিশুতোষ ছড়ার সমাবেশে বইটি প্রকাশ পেলেও এখানে অন্তর্ভুক্ত ছড়াগুলো বড়দেরও ভালো লাগবে বলে আমার বিশ্বাস। কেননা, বড়রাও একটা সময় শিশু ছিলেন। এমনকি প্রত্যেক মানুষের মধ্যেই একটা শিশুসুলভতা রয়েছে।’
লেখক ছড়ায় ছড়ায় দিয়েছেন বইটির পরিচয়। শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘এই বইটি হাতে নিয়ে, হারিয়ে যেতে পারো তুমি, নতুন ছড়ার সুরে, তোমার জন্য লিখেছি সব, কুড়কুড়ে মুড়মুড়ে। এই বইটায়, তোমার দেখা-, বৃষ্টি আছে ফড়িং আছে, পুতুল আছে হাতি আছে, সিংহ আছে, আছে শখের ঘুড়ি, এই বইটাই, কবি আছে ছবি আছে, পাখি আছে, খুশির মাখামাখি আছে, আছে পিচ্চি বুড়ি। এই বইটায়, গ্রাম পাবে শহর পাবে, মা’কে পাবে, পাবে প্রিয় দেশ। পড়েই দেখ ছড়াগুলো, ছড়িয়ে দিবে মনের ভেতর, ভালোবাসার রেশ।’
‘আমিও ফড়িং তুমিও ফড়িং’ মাসুম আওয়ালের তৃতীয় ছড়ার বই। অন্য দুটি বই হলো, ‘ছুটছে মজার ছড়ার গাড়ি’ (২০১০), ‘ভূততাড়ুয়া’(২০১৪)।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020