সোমবার, ০১ জুন ২০২০, ০৭:০৭ অপরাহ্ন

সাংবাদিক যখন গুপ্তচর- আশরাফুল আলম খোকন!

  • আপডেট : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৯২ বার পড়া হয়েছে

আশরাফুল আলম খোকন গাজীপুরের কৃতিসন্তান। তিনি বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সাম্প্রতিক ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ ৩২ ধারা নিয়ে যে আলোচনা-সমালোচনা তৈরি হয়েছে। সেই প্রেক্ষিতেই তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন একটি রুপকগল্প। নয়াআলো পাঠকদের জন্য তার ফেসবুকের সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল।

সাংবাদিক যখন গুপ্তচর……….
এক তারকা দম্পতির বিয়ে হচ্ছে। একটি পত্রিকার সম্পাদক তার একজন রিপোর্টারকে দায়িত্ব দিলেন ওই বিয়ের অনুষ্ঠানের খুঁটিনাটি সবকিছু নিয়ে সংবাদ তৈরী করার জন্য। রিপোর্টার বিয়ের অনুষ্ঠানে গেলেন। আগত তারকা অতিথিদের উপস্থিতি , সাজগোজ , খানাপিনা অনুষ্ঠানের চাকচিক্যের সবকিছুই নোট নিলেন। আগত সব অতিথি চলে গেলেন, কিন্তু ওই সাংবাদিক আর যাচ্ছেন না। সম্পাদক ফোন করলেন রিপোর্টারকে, এখনো অফিসে না আসার কারণ জানতে চাইলেন। রিপোর্টার বললো, বস এখনো বাসরঘরের তথ্য নেয়া বাকি আছে। কথা শুনে অবাক সম্পাদক বললেন, বাসরঘরে কি হচ্ছে ওই গুপ্তচরগিরি করতে তোমাকে কে বলেছে ? রিপোর্টার উত্তর দিলো, কেন আপনিইতো বললেন অনুষ্ঠানের খুঁটিনাটি সব তথ্য দিয়ে সংবাদ তৈরী করতে। এই কথা শুনে সম্পাদক সাহেব ভাষা হারিয়ে ফেললেন।
আসলে সম্পাদক সাহেব খুঁটিনাটি বলতে বুঝিয়েছিলেন, অনুষ্ঠানে উপস্থিতি ও চাকচিক্যের পাশাপাশি অনুষ্ঠানের খরচ অনুযায়ী ট্যাক্স দেয়া হয়েছিল কিনা, কোনো অনিয়ম হয়েছে কিনা অর্থাৎ অনিয়ম এবং ব্যতিক্রম বিষয়গুলোকে তুলে নিয়ে আসা। কিন্তু রিপোর্টার সাহেব অনুসন্ধানী সাংবাদিকতা বলতে বাসরঘরের সংবাদ সংগ্রহের কথা বুঝেছিলেন।
নোট:- এই সাংবাদিক সাহেব নিজেকে গুপ্তচর দাবি করতে পারেন।:D

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020