1. NewsDesk@gmail.com : News Desk : News Desk
  2. admin@nayaalo.com : Palash3700 :
  3. rakib@gmail.com : Admin : Rakib Musabbir
  4. bhairabkantho@gmail.com : saimur : rj saimur

উদ্যোক্তা হিসেবে সাফল্যে মনি পাহাড়ী’র ব্যক্তি ইমেজ কাজ করছে

  • আপডেট রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক ||

১ মাস ২৫ দিনের মাথায় লাখপতি হলেন মনি পাহাড়ী। উদ্যোক্তা হিসেবে তার এই সাফল্য অনেকের জন্য অনুপ্রেরণার। তবে এর পেছনে রয়েছে তার ইতিবাচক ব্যক্তি ইমেজ। সাংস্কৃতিক অঙ্গনে মনি পাহাড়ী একটি সুপরিচিত নাম। মূলত থিয়েটারের মানুষ তিনি। তবে মঞ্চের বাইরেও রেডিও, টিভি, চলচ্চিত্রে সফলভাবে কাজ করেছেন তিনি। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার সাথেও কাজের অভিজ্ঞতা রয়েছে তার। তাঁর এই বিজনেস এ সার্বক্ষণিক সহযোগিতা করছেন তাঁর হাজব্যান্ড নাট্যকার নির্দেশক ও সঙ্গীতশিল্পী আশিক সুমন।

পারিবারিক কারণে ঢাকা ছেড়ে রাঙ্গামাটি অবস্থান করছেন কিছুদিন ধরে। নতুন করে শুরু করেছেন উদ্যোক্তা জীবন। এ নিয়ে কথা হচ্ছিল তাঁর সাথে। তিনি বলেন- ” বিজনেস করব কখনও ভাবিনি। একটা বিশেষ সংকটে মনে হলো সামাজিক মর্যাদার পাশাপাশি অর্থনৈতিকভাবেও শক্ত অবস্থানটার প্রয়োজন রয়েছে। তবে শিল্পাঙ্গনের মানুষ হিসেবে যে কোনোকিছু টানেনি কখনও। সব সময়ই দেখেছি পাহাড়ের রঙ রূপ ভীষণ বর্ণিল। আর এখানকার নানান সৃষ্টিতে তার প্রভাব লক্ষ্য করা যায়। সে কারণে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জাতিসত্তার ঐতিহ্যবাহী নানানকিছু নিয়ে “ফ্লাইং ট্রেড” নামে স্বপ্ন ভ্রমণ শুরু করি। শুরুর দিন থেকেই সাড়াটা প্রত্যাশার অধিক।”

সম্প্রতি নারী উদ্যোক্তাদের জন্য একটি বড় প্লাটফর্ম হয়ে উঠেছে”উই”। এখানে সম্পৃক্ততা নিয়েও কথা বলছিলেন মনি পাহাড়ী -” উই এ যুক্ত হয়েছিলাম কিছু না ভেবেই। পরে বিজনেস শুরু করার পর সেল বাড়ার প্রত্যাশায় মাঝে মাঝে পোস্ট দিতাম। তবে এখন অনেক বেশি সম্পৃক্ত থাকছি ভালোলাগার জায়গা থেকে। বিশেষ করে রাঙ্গামাটিতে উই মিট আপ এ নাসিমা আক্তার নিশা আপা আসার পর থেকে। তার আন্তরিক আচরণ ও কথায় মনে হয়েছে তিনি সত্যিই সবাইকে নিয়ে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখছেন। আরেকজন মানুষ আছেন যাঁর একজন নেপথ্য ভক্ত বলা যায় আমাকে। তিনি রাজীব আহমেদ। সবাই রাজীব স্যার বলে সম্বোধন করেন তাঁকে। তাঁর কথাগুলোতে এক ধরণের গাইড লাইন থাকে। সাথে থাকে এক ধরণের প্রণোদনা। খুব স্পষ্ট ভাষায় তাঁর কড়া কথাগুলো একটা অদ্ভুত ভালোলাগার জন্ম দেয়। ভাবনার জায়গাটায় মিল খুঁজে পাই। উই এর সাথে সংযুক্ত রাঙ্গামাটির নারী উদ্যোক্তারাও ভীষণ আন্তরিক এবং সমন্বিতভাবে এগিয়ে যাচ্ছে। এ সকল কারণে উই এর সাথে সম্পর্কের জায়গাটা দৃঢ় হচ্ছে দিনদিন।

“ফ্লাইং ট্রেড” এর বিশেষত্ব সহজেই চোখে পড়ার মতো। এই গ্রুপে প্রোডাক্টকে এমনভাবে উপস্থাপন করা হয় যে বর্ণনা গুণে সেগুলো জীবন্ত হয়ে উঠে।
এখানে মূল্যসহ সবকিছু সুস্পষ্টভাবে উল্লেখ করা থাকে। গ্রুপ সদস্যদের সাথে আত্মিক সম্পর্ক বৃদ্ধির জন্য প্রতি মঙ্গল ও শুক্রবার একটি শিশুর সাথে সকাল শুরু করে “ফ্লাইং ট্রেড”। ঐতিহ্যের পাশাপাশি শিশু বান্ধব গ্রুপ হিসেবেও দাঁড়িয়ে যাচ্ছে এই বিজনেস গ্রুপটি।

বিভিন্ন অঙ্গনে কাজ করায় মনি পাহাড়ী ‘র নেটওয়ার্ক বিশাল। আন্তর্জাতিক সামাজিক ও সাহিত্য সংগঠনেও কাজ করছেন তিনি। যেখানেই কাজ করেছেন সেখানেই ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে তাঁর। এই উদ্যোগের সাথে সকল অঙ্গনের মানুষ নিজেকে জড়িয়ে নিচ্ছেন চরম ও পরম নির্ভরতা ও বিশ্বাসে। তাঁর সততা, ব্যক্তিত্ব, মেধা, শ্রম, শিল্পরুচি সবমিলিয়ে ব্যক্তি ইমেজই তাকে দ্রুত সময়ে লাখপতি করেছে। মনি পাহাড়ী ও তাঁর ” ফ্লাইং ট্রেড” দেশ বিদেশে বিজনেস আঙিনায় দ্রুত সময়ে বিশেষ অবস্থান তৈরি করে নেবেন নিজ গুণেই এমনটাই বিশ্বাস সকলের।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020
Site Customized By NewsTech.Com