1. NewsDesk@gmail.com : News Desk : News Desk
  2. admin@nayaalo.com : Palash3700 :
  3. rakib@gmail.com : Admin : Rakib Musabbir
  4. bhairabkantho@gmail.com : saimur : rj saimur

ভিসা না থাকায় দুই বিদেশী নাগরিককে গ্রেফতার করেছেন র‍্যাব

  • আপডেট শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

নিউজ ডেস্ক ||

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ‘দুর্জয় ভৈরব’ মোড় এলাকা থেকে দুই বিদেশী নাগরিককে আটক করে ভৈরব র‍্যাব ক্যাম্প-১৪।

এ ঘটনায় শুক্রবার বিকেলে র‍্যাব বাদী হয়ে তাঁদের বিরুদ্ধে ভৈরব থানায় মামলা দায়ের করেন।

গ্রেপ্তার দুজন বিদেশী হলেন লাইবেরিয়ার বাসিন্দা দিরাজ নিউম্যাইডার (২৬) ও নাইজেরিয়ার সোনকামি (২৮)।

র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্প সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে র‍্যাবের সদস্যরা দেখতে পান ‘দুর্জয় ভৈরব’ মোড় এলাকায় দুই বিদেশি নাগরিক দাঁড়িয়ে রয়েছেন। র‍্যাব সদস্যরা তাঁদের কাছ গিয়ে জানতে চান, তাঁরা কোথায় থেকে এসেছেন এবং কোথায় যাবেন। দুজনের কেউ এ প্রশ্নের সঠিক জবাব দিতে পারেনি। এছাড়া র‍্যাবের সদস্যদের তারা পাসপোর্ট কিংবা ভিসা দুটির একটিও দেখাতে পারেনি। শেষে তাঁদের র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

সেখানে র‍্যাব তাঁদের জিজ্ঞাসাবাদ করলে তাঁরা র‍্যাবকে জানায়, ফুটবল খেলা তাঁদের পেশা। দুই বছরের বেশি সময় ধরে তাঁরা বাংলাদেশেই অবস্থান করছেন। তারা ঢাকায় ফিরে যেতে বাসে ওঠার জন্য অপেক্ষা করছিলেন। তবে কোন দলে খেলেছেন, এর কোন উত্তর দিতে পারেনি তাঁরা। পরে তাঁদের বিষয়ে দূতাবাসে খবর নেওয়া হলে সেখান থেকে ক্লিয়ারেন্স দেওয়া হয় তাদের দুজনেরই ভিসার মেয়াদ নেই এবং অনেক আগে তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। পরে ঐদিনই তাঁদের বিরুদ্ধে বৈদেশিক নাগরিক–সম্পর্কিত আইন ১৯৪৬ সালের ১৪ ধারায় মামলা করা হয়।

র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, বিদেশি দুই নাগরিক যার আমন্ত্রণে খেলতে গিয়েছেন বলে দাবি করেন, তাঁর ফোন নম্বরে কল দেওয়া হয়েছে। কিন্তু রিং হলেও ওই ব্যক্তি ফোন রিসিভ না করার ফলে সন্দেহ বাড়ে। তাই ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাদের দুজনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

এদিকে, ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) আলী মোহাম্মদ রাশেদ বলেন, দুই বিদেশী নাগরিকের বিরুদ্ধে মামলা হওয়ার পর তাঁদেরকে গ্রেফতার করে ভৈরব থানা পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020
Site Customized By NewsTech.Com