1. NewsDesk@gmail.com : News Desk : News Desk
  2. admin@nayaalo.com : Palash3700 :
  3. rakib@gmail.com : Admin : Rakib Musabbir
  4. bhairabkantho@gmail.com : saimur : rj saimur

কক্সবাজার শহরে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযানে ভেঙ্গে দেয়া হল ৪টি ভবন

  • আপডেট মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

আব্দুল্লাহ্ আল মারুফ,চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি।

কক্সবাজার শহরে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযানে ভেঙ্গে দেয়া হল ৪টি ভবন
সংবাদ বিজ্ঞপ্তি :: কক্সবাজার শহরে অবৈধ ভবণ নির্মাণের বিরুদ্ধে আবারও অভিযান শুর করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ(কউক) ।

এরই ধারাবাহিকতায় ২০ সেপ্টেম্বর সকাল ১০ থেকে দুপুর ৩টা পর্যন্ত কক্সবাজার শহরের ঝাউতলা, টেকপাড়া এবং ঘোনারপাড়ায় কউক সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে পুলিশ বিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আনসার ব্যাটালিয়ন এর সার্বিক সহযোগিতায় পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় অননুমোদিতভাবে ভবন নির্মাণ করায় ঝাউতলায় গাড়ীর মাঠ এলাকায় হোসনে আরা বেগম এর নির্মাণাধীন ০৩ (তিন) তলা ভবনের আংশিক ভেঙ্গে দেয়া হয়। এছাড়া একই এলাকার শফিউল আলম, অননুমোদিত ভবন নির্মাণ করায় কউক হতে অনুমোদন ব্যতীত বাড়ি নির্মাণ করবেনা মর্মে অংগীকারনামা নেয়া হয়।

অপরদিকে মধ্যম টেকপাড়ায় ফয়েজুল হক (পান্না) হতে কউকের অনুমোদনব্যতীত ভবন নির্মাণ করবেনা মর্মে ইতোপর্বে অঙ্গীকারনামা গ্রহণ করা হলেও তা অমান্য করে অননুমোদিতভাবে ০৩ (তিন) তলা বিশিষ্ট ইমারত নির্মাণ করায় ভবনের সম্মুখ অংশ ভেঙ্গে ফেলা হয়।

ঘোনারপাড়া কৃষ্ণানন্দ ধাম সড়কে শিমুলপাল এবং সজীব পাল সরকারি খাসজমিতে ভবন নির্মাণ করায় ২টি ভবনেরই আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয় এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উক্ত অভিযানে কউকের ইমারত পরিদর্শকগণসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, করোনাকালীন সময়ে সীমিত আকারে স্বাস্থ্য বিধি মেনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

তিনি আরো বলেন পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নের লক্ষ্যে অবৈধ স্থাপনার বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। তাই সকলকে ইমারত নির্মাণ বিধিমালা অনুসরণ করে ইমারত নির্মাণ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved Nayaalo.com 2020
Site Customized By NewsTech.Com