1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
সোশ্যাল মিডিয়ায় কুরুচিপূর্ণ ভিডিও এবং চটকদার বিজ্ঞাপন অনাকাঙ্ক্ষিত-জামশেদ আলী - Nayaalo
শিরোনাম
ভৈরবে আওয়ামী যুবলীগের সম্মেলনে হামলা ভাংচুরের অভিযোগে পৌর যুবলীগ সাধারণ সম্পাদক বহিষ্কার! ভৈরবে পথফুল ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন। সৌদি প্রবাসী ঐক্য পরিষদ, ভৈরব উপজেলা বি.এন.পি’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) মেলান্দহ হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন ও পরিচিতি অনুষ্ঠান গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের উপদেষ্টা এম.তৌহিদুল আলম এর সাথে ভৈরব সার্ভিসিং সেলের কর্মকর্তাদের ২০২৩ইং সালের শুভেচ্ছা ও মতবিনিময়। কুলিয়ারচরে অলিভ ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন উপলক্ষে হতদরিদ্র বৃদ্ধ ও বৃদ্ধাদের মাঝে হাটার লাটি বিতরণ। নাগর ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, কালিকা প্রসাদ এর কার্যালয় উদ্বোধন ও পরিচিতি সভা। আসন্ন ঢাকা-১০ আসনে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে জনগণের পাশে থাকতে চায় নজরুল বেপারী ভৈরবে ১০ বছরের সংসার জীবনে অবশেষে স্বামীর হাতে মৃত্যু!স্বামীসহ আটক ৩ জন।

সোশ্যাল মিডিয়ায় কুরুচিপূর্ণ ভিডিও এবং চটকদার বিজ্ঞাপন অনাকাঙ্ক্ষিত-জামশেদ আলী

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৫৩ জন দেখেছেন

সোশ্যাল মিডিয়ায় কুরুচিপূর্ণ ভিডিও এবং চটকদার বিজ্ঞাপন অনাকাঙ্ক্ষিত-জামশেদ আলী

আধুনিক এই তথ্য প্রযুক্তির যুগে গোটা বিশ্বের ন্যায় বাংলাদেশও তথ্য প্রযুক্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে যা অনস্বীকার্য। গোটা বিশ্বের সাথে তথ্য সেবায় যোগাযোগ রক্ষার চেষ্টায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ সুনাম অর্জনের দাবিদার বাংলাদেশ।
স্বাগত জানাই সেই সকল সফল উদ্যোক্তাদের যারা নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন উন্নত তথ্য সেবা সর্বস্তরে পৌঁছে দিতে যা আইনেরও সহায়ক হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সাধুবাদ জানাই সেই সকল দূরদৃষ্টি সম্পন্ন ব্যক্তিদের যারা এর যথাযথ প্রয়োগের মাধ্যমে সামাজিক তথা জনকল্যাণে যোগাযোগ রক্ষা করে তথ্য সেবা প্রদান করে যাচ্ছে কিন্তু দুঃখের বিষয় সোশ্যাল মিডিয়ায় প্রয়োজনসত্বে চোখ রাখলেই অনেক সময় ধরা পড়ে নানান কুরুচিপূর্ণ ফানি ভিডিওসহ নেতিবাচক ব্যঙ্গাত্মক ভিডিও যা শিক্ষার্থী, বিনোদন প্রেমী, শিশু-কিশোরসহ বিশেষ করে তরুন-তরুনীদের উপর কুপ্রভাব পড়ছে। কিছু অসাধু বাণিজ্যমনা ব্যক্তিরা তাদের বানিজ্যের লক্ষ্যে চটকদার বিজ্ঞাপনের ন্যায় কুরুচিপূর্ণ ভিডিও তৈরি করে সোস্যাল মিডিয়ায় ছেড়ে দিচ্ছে। এতে সামাজিক কুপ্রভাব পরিলক্ষিত হচ্ছে। শুধু তাই নয় আজকাল শিক্ষার্থী এবং শিক্ষক শিক্ষিকাকে নিয়েও অশ্লিল ভিডিও তৈরি করতে দ্বিধা বোধ করেননি কতিপয় এই অসাধু ব্যক্তিগন।
তাই জনসচেতনতার মূলক দিক বিবেচনায় এই সকল কতিপয় কুরুচিপূর্ণ ভিডিও বাজারজাতকারী প্রতিষ্ঠান ও ব্যক্তি মারা এসবের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির কার্যকরী ব্যবস্থা গ্রহন অতি জরুরী বলে মনে করেছেন গুনিজন।


অনেক সময় বিভ্রান্তিকর ও অস্বস্তিকর পরিবেশ পরিস্থিতির মোকাবিলা করতে হয় অনেকে অভিভাবকেও যা কাঙ্ক্ষিত নয়। আজকাল অনেকে সোস্যাল মিডিয়ায় প্রচার প্রচারণা থেকে শুরু করে আয়ের উৎস হিসাবেও ব্যবহার করে থাকেন যা ইতিবাচক। তবে খেয়াল রাখা জরুরি তা যেন সমাজ ও জাতীর জন্য অকল্যাণ বয়ে না আনেন। সমাজ এবং জাতির মঙ্গলার্থেই হোক সকল শিক্ষনীয় এবং বিনোদনমূলক প্রচার প্রচারণা, তথ্য নির্ভর সঠিক বিজ্ঞাপন। হয়রানি বন্ধের পাশাপাশি দেশও জাতির জন্য ক্ষতিকারক দিক বর্জিত রেখে জনকল্যাণ বিবেচনাই হোক সামাজিক যোগাযোগ মাধ্যমের মুল প্রতিপাদ্য বিষয় এই দাবি মঙ্গলকামী সুশীল সমাজের ব্যক্তিদের।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2022 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN