1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
ভৈরবে হাইওয়ে থানা পুলিশ ফিটনেসবিহীন গাড়িতে চড়ে চেক করছেন সড়কের গাড়ির ফিটনেস! - Nayaalo
শিরোনাম
জনপ্রিয় সংগীত শিল্পী পাগল হাসান সড়ক দূর্ঘটনায় নিহত! ভৈরবে সম্মিলন ফাউন্ডেশনের ৩য় শাখা উদ্বোধন ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা। কুলিয়ারচর উপজেলায় ইট বোঝাই ট্রাক থেকে পরে স্কুল ছাত্রের মৃত্যু! রায়পুরা রক্তবন্ধু মানবকল্যাণ সোসাইটির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ। ভৈরব উপজেলা’বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃমোশারফ হোসেন। ভৈরবে ভাইয়ের হাতে ভাই খুন! ছেলেকে হত্যা করার পর বাবার আত্মাহত্যা! বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন,ভৈরব শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করার প্রতিবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প.প. কর্মকর্তা ডাঃবুলবুল আহমদ এর নেতৃত্বে বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২৪ র‌্যালি ও আলোচনা সভা পালন। ভালোবাসার বীজ – সাঈদা নাঈম

ভৈরবে হাইওয়ে থানা পুলিশ ফিটনেসবিহীন গাড়িতে চড়ে চেক করছেন সড়কের গাড়ির ফিটনেস!

  • আপডেটের সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৩ জন দেখেছেন

 

অনলাইন ডেস্ক :
ভৈরবে ফিটনেসবিহীন গাড়িতে চড়ে হাইওয়ে পুলিশ চেক করছেন গাড়ির ফিটনেস। অথচ থানার বাৎসরিক রাজস্ব ( গাড়ী থেকে জরিমানা আদায় বাবত) আয় প্রায় কোটি টাকা। ভৈরব থানার রাজস্ব আয় থেকে বছরে ২/৩ টি গাড়ী কেনা সম্ভব বলে পর্যবেক্ষক মহল মনে করেন।ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের নিরাপদ সড়কসহ সড়কে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ করার লক্ষ্যে নিয়মিত টহলে যাচ্ছেন ভৈরব হাইওয়ে থানা পুলিশ ফিটনেসবিহীন গাড়িতে চড়ে।

রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরবের শেষ প্রান্তে নরসিংদী জেলার মাহমুদাবাদ এলাকায় একটি লক্কড়ঝক্কড় গাড়িতে টহল দিচ্ছেন ভৈরব হাইওয়ে থানার চার-পাঁচজন পুলিশ সদস্য। গাড়িটির রং নষ্ট হয়ে গেছে। সামনের দুটি হেডলাইট আছে, কিন্তু ডানে-বাঁয়ে মোড় নির্দেশক বাতি নেই। ইঞ্জিনের সামনের অংশ ভাঙ্গা। গাড়ীটির কয়েক স্থানে তার দিয়ে বাঁধা, আবার কিছু অংশে ওয়ার্কশপের ঝালাই দেওয়া। চলছে খুব ধীরগতিতে। সামনের দুই দরজাও নড়বড়ে, দরজার লক ভাঙ্গা রয়েছে বলে জানায় টহলরত হাইওয়ে পুলিশ।

পুলিশের গাড়ির চালক তাজুল ইসলাম জানান, গাড়িটি অনেক পুরোনো। মাঝেমধ্যেই পথে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তখন সবাই মিলে ধাক্কা দিয়ে চালু করতে হয়। এইভাবে প্রতিদিন মহাসড়কে টহল দিতে ঝুঁকি নিয়েই গাড়ি নিয়ে বের হতে হয়। পুলিশে চাকরি করি তাই ডিউটি না করে কোন উপায় নেই। এই লক্করবক্কর গাড়ী চালাতে গিয়ে হয়তো নিজেই একদিন দূর্ঘটনায় পড়ে প্রাণ হারাতে পারি।

টহলের থাকা ভৈরব হাইওয়ে থানার কর্মরত
এসআই আবু জাফর শামসুদ্দিন বলেন, ঝুঁকি নিয়েই ফিটনেসবিহীন গাড়িতে চড়েই প্রতিদিন ডিউটিতে যেতে হয়। থানায় দুটি গাড়ি আছে দুটি গাড়িই একই অবস্থা। ঢাকা-সিলেট মহাসড়কে প্রায়দিন ভিআইপি বা সরকারের গুরুত্বপূর্ন ব্যক্তিদের নিরাপত্তা দিতে হয়। তখন নিরাপত্তা দিতে গিয়ে কখনও গাড়ীর ইন্জিন বন্ধ হয়ে যায়। এসময় বিপাকে পড়ি।

ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.সাজু মিঞা ( পিপিএম) বলেন, শুধু আমাদের থানার গাড়ির অবস্থা খারাপ নয়। দেশের অধিকাংশ হাইওয়ে থানার গাড়ির বেহাল অবস্থা। আমি কয়েকমাস আগে থানায় যোগদান করেছি। এসেই দেখি দুটি গাড়ীর অবস্থা খারাপ। ফিটনেস বিহীন গাড়িতেই ডিউটি করতে হয় । কি করব, পুলিশতো গাড়ী ছাড়া দূরের রাস্তায় ডিউটি করা সম্ভব নয়। বিশেষ করে ঢাকা- সিলেট মহাসড়কে ডিউটি করতেই হয় প্রতিদিন। তিনি বলেন আমাদের থানা প্রতি বছর রাজস্ব আয় করে প্রায় কোটি টাকা। দুটি গাড়ির বিষয়ে উধ্বর্তন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। আশা করছি আমাদের থানায় খুব দ্রুত সময়ের মধ্যই নতুন গাড়ি যুক্ত হবে।
নিরাপদ সড়ক চাই, ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন বলেন, বন্দরনগরী ভৈরবের হাইওয়ে থানার দুটি গাড়ীর ফিটনেস সেই, কথাটি লজ্জাজনক। তিনি বলেন, আমি যতদূর জানি এই থানায় বছরে রাজস্ব ( জরিমানা আদায় বাবত) আয় হয় ৮০/৯০ লাখ টাকা। এটাকা দিয়ে দুটি গাড়ী কেনা যায়।

এ বিষয়ে গাজীপুর হাইওয়ে রিজিয়নের পুলিশ সুপার মো.মোস্তাফিজুর রহমান মুঠোফোনে জানান, আমাদের হাইওয়ে থানাগুলিতে পুরাতন গাড়ি রয়েছে। তবে গুরুত্বপূর্ন থানার পুরানো গাড়িগুলি পরির্বতনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্য সকল হাইওয়ে থানায় আধুনিক প্রযুক্তি নির্ভর নতুন গাড়ি যুক্ত হবে। এবিষয়ে আমরা যথাউপযুক্ত ব্যবস্থা গ্রহন করেছি।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2022 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN