1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
ভৈরবে নিসচা'র আয়োজনে দিন ব্যাপি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়বেটিস পরীক্ষা। - Nayaalo
শিরোনাম
ভৈরবে পথফুল ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন। সৌদি প্রবাসী ঐক্য পরিষদ, ভৈরব উপজেলা বি.এন.পি’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) মেলান্দহ হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন ও পরিচিতি অনুষ্ঠান গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের উপদেষ্টা এম.তৌহিদুল আলম এর সাথে ভৈরব সার্ভিসিং সেলের কর্মকর্তাদের ২০২৩ইং সালের শুভেচ্ছা ও মতবিনিময়। কুলিয়ারচরে অলিভ ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন উপলক্ষে হতদরিদ্র বৃদ্ধ ও বৃদ্ধাদের মাঝে হাটার লাটি বিতরণ। নাগর ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, কালিকা প্রসাদ এর কার্যালয় উদ্বোধন ও পরিচিতি সভা। আসন্ন ঢাকা-১০ আসনে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে জনগণের পাশে থাকতে চায় নজরুল বেপারী ভৈরবে ১০ বছরের সংসার জীবনে অবশেষে স্বামীর হাতে মৃত্যু!স্বামীসহ আটক ৩ জন। ভৈরবে নানা আয়োজনে মোহনা টিভির ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ১১ নভেম্বর

ভৈরবে নিসচা’র আয়োজনে দিন ব্যাপি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়বেটিস পরীক্ষা।

  • আপডেটের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১১৫ জন দেখেছেন

 

আশরাফুল আলম।
“গতিসীমা মেনে চলি, সড়ক দূর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২১ উপলক্ষে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার মাস ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ ৩০ অক্টোবর শনিবার সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ ভৈরবে
দিনব্যাপী তিন শতাধিক শিক্ষার্থীকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও শতাধিক শিক্ষক কর্মচারীর ডায়বেটিস পরীক্ষা করা হয়। স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ও রক্তদান সম্পর্কিত জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আলোচনাসভা কুইজ প্রতিযোগিতা, লিফলেট বিতরণ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে
সভাপতিত্ব করেন সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ ভৈরব এর অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাকির হোসেন ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরবের কৃতিসন্তান ময়মনসিংহের সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন ।বিশেষ অতিথি লেখক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার( ভূমি )
ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ
জুলহাস হোসেন সৌরভ, প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুররহমানের একান্ত ব্যক্তিগত সচিব মোল্লা শাখাওয়াত, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহ, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও সার্বিক পরিচালনা করেন নিরাপদ সড়ক কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও ভৈরব শাখার সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সহ সভাপতি ও সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান সাইফুল ইসলাম সেকুল, কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক মোঃ ইমদাদুল হক চৌধুরী, ভৈরব রক্ত সৈনিক এর সভাপতি মোঁ নজরুল ইসলাম, কলেজের শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাদিয়া ইসলাম । শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সাদিয়া ইসলাম।পবিত্র গীতা থেকে পাঠ করেন কলেজের একাদশ শ্রেণির ছাত্রী শান্তা রানী।প্রয়াত জাহানারা কাঞ্চন ও দেশ বিদেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ কারীদের আত্মার মাগফেরাত কামনা করে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্য বক্তারা বলেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মীনির মৃত্যুকে কেন্দ্র করে আঠাশ বছর যাবত এই সামাজিক সেচ্ছাসেবী সংগঠনটি সড়ক দুর্ঘটনা রোধে কাজ করে যাচ্ছে। যে কারণে আজ দেশের খ্যাতি পেরিয়ে সংগঠনটির আন্তর্জাতিক অঙ্গনে ও এর সুখ্যাতি ছড়িয়ে পরেছে। সরকার ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে একুশে পদকে ভূষিত করেছে। এটি এ সংগঠনের জন্য বিশাল অর্জন, সড়ক দূর্ঘনায় পতিত হলে রক্তের গ্রুপ জানা খুবই জরুরি। এ কারণে প্রত্যেককেই রক্তের গ্রুপ জানতে হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষার্থীদের সড়ক দুর্ঘটনা রোধকল্পে নানাবিধ গুরুত্বপূর্ণ পরামর্শ দেন এবং প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি আলহাজ্ব মো জিল্লুর রহমান ও নারী নেত্রী বেগম আইভী রহমানের দেশপ্রেম মুক্তিযুদ্ধ রাজনৈতিক কর্মকান্ডের তাদের অসামান্য অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিথিদেরকে কলেজের পক্ষ থেকে অধ্যক্ষ মহোদয় শুভেচ্ছা উপহার হিসেবে বই প্রদান করা হয়।সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজকে নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়।নিসচা পরিবারের সদস্য,শিফা ইসতেগার জিনিয়া লিও ক্লাব অব ভৈরব এরিস্টকেট এর চাটার্ড প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে বিশ্বের বেশ কটি দেশের সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সার্টিফিকেট ও গোল্ড মেডেল অর্জন করায় তাকে ও সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
দিন ব্যাপী আনন্দঘন ও জাঁকজমক অনুষ্ঠানে শিক্ষক শিক্ষার্থী সাংবাদিক ও নিরাপদ সড়ক চাই এর সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান টির স্বাস্থ্য বিষয়ক
সহযোগিতায় ছিলেন মা ও শিশু জেনারেল হাসপাতালমি ।মিডিয়া পার্টনার ও পুরস্কারের বই প্রদানে সহযোগিতা করেন ।দৈনিক পূর্বকন্ঠ ও সাপ্তাহিক দিনের গান সম্পাদক সৈয়দ সোহেল সাশ্রু । সমগ্র অনুষ্ঠানটি টিতে শৃঙ্খলার দায়িত্ব পালন করেন সরকারি জিল্লুর রহমান মহিলা কলেজ রোভার স্কাউটের সুসজ্জিত একটি দল।
এর আগে সকাল সাড়ে দশটায় কলেজ ক্যাম্পাসে বেলুন গেইটে ফিতা কেটে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা ও ডায়েবেটিস পরীক্ষার উদ্ধোধন করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ । অনুষ্ঠান উপলক্ষে পুরো কলেজ ক্যাম্পাস বেলুন ও ফুল দিয়ে সুসজ্জিত করা হয়।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2022 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN