1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
ভৈরবে দুই দুগ্ধ খামারির মাঝে পিকআপ ভ্যান বিতরণ। - Nayaalo
শিরোনাম
ভৈরবে পথফুল ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন। সৌদি প্রবাসী ঐক্য পরিষদ, ভৈরব উপজেলা বি.এন.পি’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ (সিআরবি) মেলান্দহ হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন ও পরিচিতি অনুষ্ঠান গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের উপদেষ্টা এম.তৌহিদুল আলম এর সাথে ভৈরব সার্ভিসিং সেলের কর্মকর্তাদের ২০২৩ইং সালের শুভেচ্ছা ও মতবিনিময়। কুলিয়ারচরে অলিভ ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন উপলক্ষে হতদরিদ্র বৃদ্ধ ও বৃদ্ধাদের মাঝে হাটার লাটি বিতরণ। নাগর ফাউন্ডেশনের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ, কালিকা প্রসাদ এর কার্যালয় উদ্বোধন ও পরিচিতি সভা। আসন্ন ঢাকা-১০ আসনে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে জনগণের পাশে থাকতে চায় নজরুল বেপারী ভৈরবে ১০ বছরের সংসার জীবনে অবশেষে স্বামীর হাতে মৃত্যু!স্বামীসহ আটক ৩ জন। ভৈরবে নানা আয়োজনে মোহনা টিভির ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ১১ নভেম্বর

ভৈরবে দুই দুগ্ধ খামারির মাঝে পিকআপ ভ্যান বিতরণ।

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ২৫৫ জন দেখেছেন

বিশেষ প্রতিনিধি  শামীম আহমেদ:

ভৈরবে আশ্রাফুল আলম রুজেন ও রহিমা বেগম নামের দুই দুগ্ধ উৎপাদনকারী খামারির মাঝে দুটি পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে। ন্যাশনাল এগ্রিচালচারাল টেকনোলজি প্রোগ্রাম (এনএটিপি-২) ফেজ-২ প্রকল্পের আওতায় পিও সদস্যদের মধ্যে এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-৩ এর উপকরণ বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে এই পিকআপ ভ্যান দুটি ৫০% ভর্তুকিতে বিতরণ করা হয়।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এই কর্মসূচী বাস্তবায়ণ করে। ৫ এপ্রিল মঙ্গলবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত ওই বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খামারিদের হাতে পিকআপ ভ্যানের চাবি তুলে দেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ।


উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.শিরীনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, এনএটিপি-২ প্রকল্পের সহকারি পরিচালক ডা.আহম্মেদ জিয়াউর রহমান সেলিম, এনএটিপি-২ প্রকল্পের লীভ রিজার্ভ ও ডিএলও ডা.আনোয়ারুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান সুজন
এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার দেশের আমিষের চাহিদা পূরণে প্রাণিসম্পদ খাতে নানা রকমের ভর্তুকি দিয়ে যাচ্ছে। এরমাঝে অন্যতম হলো কৃষক ও খামারি পর্যায়ে বিভিন্ন যন্ত্র ও পরিবহণ সামগ্রী বিতরণ। আজ এনটিপি-২ প্রকল্পের আওতায় খামারিদের দুগ্ধজাত পণ্য পরিবহণ ও বাজারজাত করার লক্ষ্যে ৫০% ভর্তুকিতে ২৮ লাখ ৭২ হাজার টাকা মূল্যের দুটি পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে।


একই প্রকল্পের আওতায় গত অর্থ বছরে এই উপজেলায় ২৩ লাখ ২৪ হাজার টাকায় অপর দুই খামারিকে আরও দুটি পিকআপ ভ্যান বিতরণ করা হয়। পিকআপ ভ্যান দুটি গ্রহণ করে খামারি আশ্রারাফুল আলম রুজেন ও রহিমা বেগম জানান, ৫০% ভর্তুকিতে পিকআপ পাওয়ায় তারা খুবই উপকৃত হয়েছেন।
এই পিকআপ পাওয়ায় এখন তাদের দুগ্ধ খামারের দুধ বাজারজাত করাসহ খামারের পশুদের খাদ্যসহ অন্যান্য পণ্য পরিবহণ সহজ ও সূলভ হবে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2022 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN