1. admin@nayaalo.com : Ashrafhabib :
  2. nayaalo.com@gmail.com : News Desk : News Desk
নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা ৩য় বারের মতো জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সংগঠনের স্বীকৃতি লাভ। - Nayaalo
শিরোনাম
ডিপজলের সম্মানহানি করার কোনো অধিকার নিপুণের নেই: দেলোয়ার জাহান ঝন্টু ভৈরবে “শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি”অনুমোদন পেল। বাজিতপুর উপজেলার বাহেরবালী গ্রামে মিনহাজের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিরপরাধ তরুন সমাজ সেবক তানবিরের বিরুদ্ধে অপপ্রচার করায় পাল্টা মানববন্ধন রফিকুল ইসলাম মহিলা কলেজ, ভৈরব এর রোভার গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন। নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা ৩য় বারের মতো জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সংগঠনের স্বীকৃতি লাভ। নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত। নূরানী মশার কয়েল ফ্যাক্টরীতে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি ! বিএমডিসি ছাড়া ভুল চিকিৎসা হয়েছে বলার অধিকার কারও নেই: স্বাস্থ্যমন্ত্রী যে মেয়ের মা যতো বেশি চালাক,সেই মেয়ের কঁপালে ততো তাড়াতাড়ি তালাক! ভৈরব ডক্টরস ক্লাবের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক কে কেয়ার জেনারেল হাসপাতাল -এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা।

নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা ৩য় বারের মতো জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ সংগঠনের স্বীকৃতি লাভ।

  • আপডেটের সময় : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ৭ জন দেখেছেন

 

শাহ আলম, বিশেষ প্রতিনিধি:
নিরাপদ সড়ক আন্দোলন ও বাস্তবায়নে অসামান্য অবদান রাখায় জাতীয় পর্যায়ে দুবারের শ্রেষ্ঠ সংগঠনের সম্মানে ভূষিত নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা- কে ১১মে ২০২৪ খ্রিঃ শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট‍্যশালা মিলনায়তনে নিসচার ১০ম জাতীয় মহাসমাবেশ অনুষ্ঠানে ৩য় বারের মতো শ্রেষ্ঠ শাখা হিসেবে এই সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। অনুষ্ঠানের বিশেষ অতিথি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবি এম আমিন উল্লাহ নুরী এর কাছ থেকে শ্রেষ্ঠ শাখার সম্মাননা স্মারক গ্রহন করেন নিরাপদ সড়ক চাই ( নিসচা) ভৈরব শাখার সভাপতি সৃজনশীল ব‍্যক্তিত্ব এস এম বাকী বিল্লাহ ও নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও ভৈরব শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান একুশে পদকপ্রাপ্ত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও নিসচার যুগ্ম মহাসচিব, মহাসমাবেশ উদযাপন কমিটির আহবায়ক লায়ন গনি মিয়া বাবুল সহ দেশবরেণ‍্য ব‍্যক্তিবর্গ। অরাজনৈতিক, অলাভজনক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) ভৈরব শাখা গত ২৪ বছর যাবৎ ধরে জনসচেতনতা তৈরীতে নানা ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল – পরিবহন চালক প্রশিক্ষণ, সচেতনতামূলক র‍্যালী, মানববন্ধন, সেমিনার, শিক্ষার্থীদের প্রশিক্ষণ, যাত্রী -পথচারি সমাবেশ, জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক ঘোষিত রোড সেফটির বিভিন্ন কর্মসূচি পালন, সরকার ও নিসচা সড়ক দুর্ঘটনার উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন, নিরাপদ সড়ক বিষয়ক রচনা প্রতিযোগিতা , বিতর্ক প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচি, সড়কে অবৈধ দখলদার দের থেকে উচ্ছেদে প্রশাসনের সাথে কাজ করা, যানজট নিরসনে সড়ক মহাসড়কে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও ক‍্যাম্পেইন পরিচালনা, সড়ক দুর্ঘটনায় আহত ও নিহত হতদরিদ্র পরিবারের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান, মাতৃছাগল বিতরণ, পরিবহন শ্রমিক ও হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে মতবিনিময়, মেডিকেল ক‍্যাম্প বিনাম‍ূল‍্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা, সড়কের শৃংখলা ফেরাতে স্মারকলিপি প্রদান, সংবাদ সম্মেলন,জনসচেতনতামূলক লিফলেট,পোস্টার,ফেস্টুন ও বিলবোর্ড স্থাপন, ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব‍্যাপী কর্মসূচি পালন, জাতীয় ও আন্তর্জাতিক দিবস সমূহ পালন, ১ ডিসেম্বর নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী তে নানাবিধ কর্মসূচি পালন ইফতার মাহফিল, বার্ষিক বনভোজন, কুইজপ্রতিযোগিতা উল্লেখযোগ্য।
ভৈরব শাখা দীর্ঘ ২৪ বছর যাবৎ সড়ক দুর্ঘটনা রোধ কল্পে সড়কের শৃঙ্খলা ফেরাতে নানামূখী সামাজিক ও মানবিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।নিসচা সহযোদ্ধাদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই সংগঠন টি এখন সকলের কাছে সমাদৃত। সেই সাথে সড়ক নিরাপদ করার কার্যকর কর্মসূচি বিভিন্ন মহলের অকুন্ঠ সমর্থন লাভ করেছে। উল্লেখ্য যে ইতিপূর্বে ২০১৯ সনে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী, রেলওয়ে মন্ত্রী, তথ‍্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী ও বিশিষ্ট ব‍্যক্তিদের কাছ থেকে প্রথম ও ২০২২ সনে দ্বিতীয় বার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এর কাছ থেকে এ সংগঠনটি জাতীয় শ্রেষ্ঠ সংগঠনের সম্মাননা গ্রহন করেন। এছাড়াও বিভিন্ন সময় সামাজিক সাংস্কৃতিক ও বিভিন্ন সংস্থা থেকে নিসচা সংগঠন বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। উল্লেখ্য যে নিরাপদ সড়ক চাই (নিসচা )ভৈরব শাখা এবছর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী রজতজয়ন্তী উদযাপন করবে। এ উপলক্ষে সংগঠনটি দুদিন ব‍্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজনের বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছেন।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর...
© All rights reserved © 2020-2024 নায়াআলো ডটকম
Developed By HM.SHAMSUDDIN